খেলা-ধুলা

অস্ট্রেলিয়ার ক্রিকেট সংকট: সমঝোতার অনুরোধ খোদ প্রধানমন্ত্রীর

অস্ট্রেলিয়ার বোর্ড এবং খেলোয়াড়দের মধ্যে দ্বন্দ্ব ক্রমশই ঘনীভূত হচ্ছে। আর এতে শঙ্কায় পড়ছে দেশটির ক্রিকেট। এমন অবস্থায় এবার স্বয়ং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীই অনুরোধ করেছেন দুই পক্ষকে সমঝোতায় আসার জন্য।

সম্প্রতি যুক্তরাজ্যে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় বসেন অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল। রাজনৈতিক, বাণিজ্যিক প্রভৃতি বিষয় ছাপিয়ে আলোচনায় জায়গা করে নেয় অস্ট্রেলিয়ার ক্রিকেটের চলমান দুঃসময়ের কথা।

থেরেসা মের সাথে আলোচনায় ম্যালকম টার্নবুল বলেন, ‘দেশের মানুষ তাদের ক্রিকেট দলকে সবসময় মাঠে দেখতে চায়। আমি অনুরোধ জানাচ্ছি দুই পক্ষই যেন চলমান সমস্যার সমাধান করে নেয়।‘

অস্ট্রেলিয়ান ক্রিকেটের অচলাবস্থা নিরসনে সম্প্রতি আলোচনায় বসেছিল বোর্ড কর্তৃপক্ষ ও খেলোয়াড়দের পক্ষ। যদিও আলোচনায় সমঝোতায় আসার প্রস্তাব দিতে পারেনি কোনো পক্ষই।

এফটিপি অনুসারে, আগামী আগস্টে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। যদিও বোর্ড ও খেলোয়াড়দের মধ্যে চলমান টানাপড়েনে বহুল আকাঙ্ক্ষিত সিরিজটির মাঠে গড়ানো নিয়ে অনেকেই আছেন শঙ্কায়। তবে অস্ট্রেলিয়ান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) জানিয়েছে, সূচি অনুযায়ী বাংলাদেশ সফরে না আসার কোনো কারণ নেই তাদের।