বিনোদন

অবশেষে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ‘ডুব’

অবশেষে সকল জটিলতার অবসান ঘটিয়ে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত বহুল আলোচিত ছবি ‘ডুব। ‘ অনেক জল ঘোলার পর আজ এই ছবিটিকে সেন্সর বোর্ডের ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সচিব জালাল উদ্দিন মুন্সি। ফলে বাংলাদেশে ‘ডুব’ এর মুক্তিতে আর কোনো বাধা থাকছে না।

জালাল উদ্দিন মুন্সি বলেন, আজ ৮ আগস্ট সন্ধ্যায় ছবিটি সেন্সরবোর্ডে প্রদর্শিত হয়েছে। এরপরেই ‘ডুব’ ছবিটিকে সেন্সর সার্টিফিকেট প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ছবিটিতে কিছু জটিলতা ছিল জানিয়ে তিনি বলেন, আমরা তাঁদেরকে আপত্তির কথা জানিয়ে তাঁদের (ছবি সংশ্লিষ্টদের) চিঠি দিয়েছিলাম। এরপরে ‘ডুব’ ছবির নির্মাতাসহ সংশ্লিষ্টরা গত পরশু ( ৬ আগস্ট রবিবার) পুনরায় ডিভিডি জমা দেয়। পুননিরীক্ষণের জন্য আজ সন্ধ্যায় ছবিটি সেন্সরে প্রদর্শিত হয়। এরপরেই ছবিটির সেন্সর সার্টিফিকেট দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জালাল উদ্দিন মুন্সি বলেন, এই সিদ্ধান্তের ফলে গত দুইদিনের সেন্সর জটিলতার অবসান শেষ হয়েছে।
এখন শুধু সেন্সর সার্টিফিকেট প্রস্তুত করে বোর্ডের চেয়ারম্যান স্যারের অফিসিয়াল স্বাক্ষর নেওয়া হবে। এটার জন্য দুয়েকদিন সময় লাগবে। তবে বোর্ডে যেহেতু সিদ্ধান্ত নিয়েছে হয়েছে সেহেতু ‘ডুব’ সেন্সর সার্টিফিকেট পেতে যাচ্ছে।

ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী ও পার্নো মিত্র অভিনীত ‘ডুব’ সিনেমায় প্রয়াত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের বিতর্কিত ও স্পর্শকাতর কিছু ঘটনা তার পরিবারের অনুমতি ছাড়াই তুলে ধরা হয়েছে- শোনা গিয়েছিলো এমনই অভিযোগ। এর ভিত্তিতে তৈরি হয় জটিলতা। ফলে বাংলাদেশে মুক্তি পিছিয়ে যায় ‘ডুব’-এর।