বিনোদন

অপুর সুর-সঙ্গীতে নিশাতের গান

1শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী অপু গান গাওয়ার পাশাপাশি বর্তমানে সঙ্গীত পরিচালনা নিয়েও বেশ ব্যস্ত সময় পার করছেন। চলচ্চিত্রের জন্য যেমন তিনি গান করছেন অনুরূপভাবে প্রতিষ্ঠিত শিল্পীসহ নতুন শিল্পীদের জন্যও গান করছেন তিনি।

 

ঠিক তেমনি নতুন একজন কণ্ঠশিল্পী নিশাত। গানই নিশাতের ধ্যান জ্ঞান। যে কারণে অপুর সঙ্গে পরিচয় হবার পর থেকে অ্যালবাম করার স্বপ্ন দেখা শুরু তার। গাজীপুরের মেয়ে নিশাতের গানে হাতেখড়ি তারই বাবা মির্জা নূরুল হকের কাছে।

 

এরপর গাজীপুর শিল্পকলা একাডেমির উৎপল কুমারের কাছে বেশ কিছুদিন আধুনিক গানে তালিম নেন। বর্তমানে অপুর কাছেই গানে তালিম নিচ্ছেন নিশাত। এরইমধ্যে অপুর সর্বশেষ গানের অ্যালবাম ‘নিবিড়ে তুমি আমি’তে অপুর সঙ্গে ‘হয়েছি পাগল আমি’ গানটিতে কণ্ঠ দিয়েছেন নিশাত। পাশাপাশি অপুর সুর-সঙ্গীতে নিশাত গেয়েছেন ‘এই বুকে আছো তুমি’ গানটি। দুটি গানেরই কথা অপুর।

 

ইউটিউবে দুটি গানই পাওয়া যাচ্ছে। আগামী বছরে নিশাতের প্রথম অ্যালবাম বাজারে আনার লক্ষ্যে অপু কাজ করছেন।

 

নিশাত বলেন, কেন জানি অপু’র কাজের প্রতি আমার বেশ নির্ভরতা, বিশ্বাসযোগ্যতা তৈরি হয়েছে। যে কারণে তার গানের কথা, সুরে আমি আস্থা রাখতে পারি। তাই তাকে দিয়েই কাজটি করানোর চেষ্টা করছি। আমি তার সঙ্গে কাজ করে তৃপ্ত। আশাকরি শ্রোতাদেরও ভালো লাগবে।

 

অপু বলেন, নিশাতের কণ্ঠ এবং গায়কী দুটোই অসাধারণ। তারমধ্যে গাওয়ার চেষ্টাটা খুব আন্তরিক। যে কারণে তার জন্য কাজ করেও বেশ ভালো লাগছে। আমি চেষ্টা করছি বহুদিন যেন শ্রোতারা মনে রাখেন এমন কিছু গান করতে। নিশাতেরও চেষ্টা আছে।

 

এদিকে গত একবছর ধরে নিশাত এশিয়ান টিভির ‘এশিয়ান মিউজিক’র উপস্থাপনা করছেন। মশিউর রহমানের নির্দেশনায় ‘লাভ ব্যাংক’ এবং এটিএন বাংলার নিজস্ব প্রযোজনায় নির্মিত ‘সুই সুঁতার গল্প’ নাটকে অভিনয় করেছেন।

 

এদিকে অপু তার নিজের একক অ্যালবাম নিয়েও কাজ করছেন। আগামী বছরে শ্রোতাদের হাতে তুলে দেয়ার লক্ষ্যে কাজ করছেন তিনি।

ভিডিওঃ দেখুন সানিয়া মির্জার আলোচিত একটি হট ভিডিও !

Add Comment

Click here to post a comment