বিনোদন

অন্যরকম অভিজ্ঞতায় কুসুম

rভারতের গোয়া রাজ্যে শুরু হয়েছে ৪৭তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া। আর সেখানে ‘ইন্ডিয়ান প্যানারমা’ বিভাগে মনোনয়ন পেয়েছে গৌতম ঘোষ পরিচালিত ‘শঙ্খচিল’ ছবিটি। এজন্য উৎসবের আগের দিনই সেখানে পৌঁছেছেন এ ছবির অন্যতম অভিনেত্রী কুসুম শিকদার।

সেখান থেকে মুঠোফোনে তিনি বলেন, কলকাতা থেকে গতকাল গোয়ায় এসেছি। প্রথমবার গোয়াতে এত বড় একটি উৎসবে অংশ নিয়ে ভীষণ ভালো লাগছে। এজন্য ইমপ্রেস টেলিফিল্মের ফরিদুর রেজা সাগর, ছবির পরিচালক গৌতম ঘোষসহ প্রযোজক হাবিবুর রহমান খানকে অনেক ধন্যবাদ। এত ভালো একটি টিমের সঙ্গে কাজ করতে পেরে খুবই আনন্দিত। এখানে এসে অন্যরকম অভিজ্ঞতা হচ্ছে। খুবই ভালো লাগছে। ছবিটি দেখার পর অনেকেই বেশ প্রশংসা করেছেন। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ছবি ‘শঙ্খচিল’।

ভারতীয় সরকারের আয়োজনে ভারতের পর্যটন নগরী গোয়ার পানাজীতে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার এই আসর বসেছে। সেই আসরে কুসুম শিকদারসহ যোগ দিয়েছেন ছবির পরিচালক গৌতম ঘোষ, ছবির প্রযোজক হাবিবুর রহমান খানসহ আরো অনেকে। এই উৎসব চলবে ২০ থেকে ২৮শে নভেম্বর। ‘শঙ্খচিল’ ছবিতে কুসুমের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিত চ্যাটার্জি। এ ছবিতে আরও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাঁঝবাতি, মামুনুর রশীদ, প্রিয়াংশু চ্যাটার্জি, দীপঙ্কর দে, রাজেশ সিন্দে প্রমুখ। ১৯৪৭ সালের দেশভাগ এবং পরবর্তী সময়ে সীমান্তবর্তী এলাকার মানুষের সুখ-দুঃখের গল্প নিয়ে করা ‘শঙ্খচিল’ ছবিতে সবশেষ অভিনয় করেন কুসুম শিকদার।

গৌতম ঘোষের পরিচালনায় এ ছবিতে কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিতের বিপরীতে কাজ করে কুসুম শিকদার বেশ আলোচনায় আসেন। কুসুম অভিনীত অন্য ছবিগুলোর মধ্যে রয়েছে ‘গহীনে শব্দ’ ও ‘লালটিপ’। সামনে নতুন কাজ নিয়ে আবারও বড় পর্দায় হাজির হতে চান এই অভিনেত্রী।

ভিডিও: ১ ওভারে ৪৮ রান দিল এই ক্রিকেটার!!! দেখুন ক্রিকেট দুনিয়ায় সেই ঐতিহাসিক (ভিডিও)

Add Comment

Click here to post a comment