বিজ্ঞান ও প্রযুক্তি

অনলাইন গেইম ব্লু হোয়েল গেম মোবাইলে ঢুকিয়ে দেয়া হবে-খবরটি নিয়ে যা হচ্ছে

অনলাইন গেইম ব্লু হোয়েল দেশের অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে ঢুকিয়ে দেওয়া হবে বলে অপপ্রচার ছড়িয়ে মোবাইল ফোন এক ঘণ্টা বন্ধ রাখাতে হবে- এমন একটি গুজব ছড়িয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বরাত দিয়ে এই অপপ্রচার ছড়াচ্ছে একটি চক্র।

তবে এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বিটিআরসি। মোবাইল ফোনে পাঠানো এসএমএসে বলা হচ্ছে, ১৩ অক্টোবর রাত ৯টা থেকে রাত ১০টা এই ঘণ্টা সময়ের মধ্যে বাংলাদেশের সকল অ্যান্ড্রয়েড ফোনে ব্লু হোয়েল গেম ঢুকিয়ে দেওয়া হবে।

গেমটি ফোনের সকল ব্যক্তিগত তথ্য, ফেসবুক, টুইটার, ইমো, হোয়াটসঅ্যাপ সহ সব কিছু ধ্বংস করতে সক্ষম। এ কারণে শুক্রবার (১৩ অক্টোবর) রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত সবার ফোন বন্ধ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে ওই এসএমএস-এ। বিটআরসি বরাত দিয়ে এসএমএস বার্তাটি বেশি বেশি ফরোয়ার্ড করার আহ্বানও জানানো হচ্ছে।

এ বিষয়ে বিটিআরসি জানিয়েছে, এমন কোনো প্রচারণা বিটআরসির নেই। একটি অসাধু চক্র এই মিথ্যা প্রচারণা চালাচ্ছে। এ বিষয়ে সবাইকে সচেতন হতে বলেছে নিয়ন্ত্রক সংস্থাটি।